রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন

বাংলাদেশী মাবিয়ার সময় কাটছে রান্না নিয়ে

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ১৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
আন্তর্জাতিক প্রতিযোগিতাগুলো স্থগিত হয়ে যাওয়ায় এসএ গেমসের সোনাজয়ী মাবিয়া পেয়েছেন অফুুরন্ত  সময় । তাই এই ঘরবন্দি সময় ফুরাতে চাইছেন না তিনি। অন্য সময় খেলা, জিমনেশিয়াম নিয়ে সময় কাটতো কিন্তু এখন সব কিছুই বন্ধ হয়ে গেল প্রাণঘাতী করোনাভাইরাসের কারনে। তাই এই অলস সময় দূর করতে  প্রতিদিন নিত্য নতুন পদের খাবার রান্না পথ বেছে নিয়েছে বলে গণমাধম্যকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন।

দক্ষিণ এশিয়ান গেমসে ৭৬ কেজি ওজন শ্রেণিতে সোনা জেতা মাবিয়া জানান , বসে থাকার কষ্ট থেকে কিছুটা মুক্তি পেতে বড় বোনকে সঙ্গে নিয়ে বিভিন্ন পদের খাবার ইউটিউবে বিভিন্ন রেসিপি দেখে রান্নার চেষ্টা করছি। সবশেষ কাচ্চি বিরিয়ানি রান্নার চেষ্টা করেছি। কিন্তু কিচ্ছু হয়নি…একেবারেই যে হয়নি তা না। আসলে রেস্টুরেন্টের মতো স্বাদের হয়নি। খাওয়া গিয়েছিল (হাসি)।

ভারোত্তোলক বলেন , প্রতিদিন মাঠে যাব, অনুশীলন করব, এরপর ঘরে ফিরব-এটাই আমাদের জীবন। আমার কাছে মনে হচেছ আমি একেবারে ঘরের মেয়ে হয়ে গেছি। এ কয়দিন ঘরে থেকে রীতিমতো হাঁপিয়ে উঠেছি। আমি তো বুঝেই উঠতে পারছি না, আমাদের মা-চাচিরা এভাবে সারাদিন কিভাবে ঘরে থাকতে পারে।সারাদিন ঘরে শুয়ে বসে থাকা তাই আমাদের জন্য ভীষণ কষ্টের। আসলে আমরা মাঠের মানুষ।

তিনি আর বলেন, শরীর ফিট রাখতে অন্যদের চেয়ে ভারোত্তোলকদের একটু বেশিই ঘাম ঝরাতে করতে হয়। কিন্তু জিমনেশিয়াম বন্ধ থাকায় অনুশীলনের সুযোগ না থাকায় বেশ উদ্বিগ্ন মাবিয়া। জিমনেশিয়ামের অনুশীলন ছাড়া ভারোত্তোলকদের ফিটনেস ধরে রাখার কোনো সুযোগই নেই। ঘরে হালকা অনুশীলন, ডায়েটিং যা করছি, তা মনের খুশির জন্য। এগুলো করে ফিটনেস ধরে রাখা যায় না। করোনাভাইরাসের এই পরিস্থিতিতে কারো কিছু করারও নেই। নিজে বাইরে বেরুতে পারছি না।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারা দেশে ৪ এপ্রিল পর্যন্ত ‘লকডাউন’ ঘোষণা করেছে সরকার। ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতাগুলো স্থগিত।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© zeronews24 All rights reserved 2020.
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themebazar-2281